Mamata Banerjee tour Dubai-Spain: এমন সফল অনুষ্ঠান খুব কম দেখেছি,কলকাতায় ফিরেই বললেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee tour Dubai-Spain

কলকাতায় ফিরেই বললেন অনেক বড় বড় কাজ হয়েছে বাংলার জন্য। অনেক বড় বড় চুক্তি ও হয়েছে। সম্প্রতি স্পেন ও দুবাই সফর করে আজকেই কলকাতা ফিরলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরে নেমেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেন “অনেক ধন্যবাদ আমরা বাংলার জন্য অনেকটাই কাজ করতে পেরেছি। আমাদের সঙ্গে কিছু শিল্পপতি যেমন ছিল তেমনই ইস্টবেঙ্গল, মোহামেডান ক্লাবের প্রতিনিধিরাও গিয়েছিলেন। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এই মিটিং অর্গানাইজ করেছিল। অনেক বড় বড় চুক্তি হয়েছে। মাদ্রিদ, বার্সেলোনা, দুবাইতে খুব ভালো মিটিং হয়েছে”। এমনই জানিয়েছেন আমাদের মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee tour Dubai-Spain

গত শুক্রবার দুবাইতে লুলু গ্রুপ ইন্টারন্যাশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর আশরাফ আলীর সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে বাংলায় বিনিয়োগ নিয়ে এবং বাংলায় আরো অন্যান্য শিল্প গোষ্ঠীর আগ্রহ বাড়িয়ে তুলতে চেষ্টা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে  দীর্ঘক্ষণ আলোচনা হয় তাদের মধ্যে।

Mamata Banerjee tour Dubai-Spain

মুখ্যমন্ত্রী একটি টুইটে জানিয়েছেন, লুলু ইন্টারন্যাশনাল গ্রুপ বাংলায় বিনিয়োগ করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রী বলেন বাংলায় বিভিন্ন জায়গায় বিনিয়োগের বিষয় নিয়ে কথা হয়েছে। নিউ টাউনে একটি বিশ্বমানের মল খোলার কথা হয়েছে।

Mamata Banerjee tour Dubai-Spain

লুলু ইন্টারন্যাশনাল এর আউটলেট গুলিতে বিশ্ব বাংলা পণ্যের যাতে বিশ্বব্যাপী প্রচার করা যায় তা নিয়েও আলোচনা হয়েছে। এছাড়াও লুলু গ্রুপ ইন্টারন্যাশনাল বাংলায় মাছ প্রক্রিয়াকরণ, দুগ্ধ, মাংস এবং পোল্ট্রি সহ বিভিন্ন খাতে বিনিয়োগ নিয়ে আগ্রহ প্রকাশ করেছে। আমি বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট ২০২৩ এ অংশগ্রহণের জন্য লুলু গ্রুপ অফ ইন্টারন্যাশনাল কে আমন্ত্রণ জানাতে পেরে অনেক আনন্দিত।

 

মুখ্যমন্ত্রী বলেন, এত সফল অনুষ্ঠান আমি খুবই কম দেখেছি। প্রবাসী ভারতীয়রাও অনেক খুশি হয়েছে। মুখ্যমন্ত্রী স্পেন সফরের সময় বাংলায় বেশ কিছু ক্ষেত্রে লগ্নি নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। বিশ্বের প্রথম সারির একটি বস্ত্র বিপণী সংস্থা, যারা বাংলায় নিজেদের ম্যানুফ্যাকচারিং ইউনিট খোলার বিষয়ে আগ্রহী প্রকাশ করেছে।

 

তাছাড়াও স্পেনের লা লিগা ফুটবল কর্তৃপক্ষ বাংলায় ফুটবলের উন্নয়নের সাহায্য করবে বলে আশ্বাস দিয়েছে। সেই সাথে বাংলার আইটিসির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সঞ্জীব পুরি বাংলায় আরো হোটেল খোলার কথা জানিয়েছেন। শুধু তাই নয় স্পেনের মাদ্রিদ থেকে ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেছেন, তিনি পশ্চিম মেদিনীপুরের শালবনীতে একটি ইস্পাত কারখানা গড়ে তুলবেন।

 

উল্লেখ্য, গত ১২ই সেপ্টেম্বর কলকাতা থেকে দুবাই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবাই থেকে আবার স্পেনের রাজধানী মাদ্রিদ- বার্সেলোনা হয়ে ১১ দিন পর কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী। প্রায় পাঁচ বছর পর বিদেশ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিমানবন্দরে আনতে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রি ফিরহাদ হাকিম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top